1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রাজধানী-সহ একাধিক ট্রেন অস্বাভাবিক দেরিতে চলছে! বিহারে রেল দুর্ঘটনায় দুর্ভোগ চরমে

আত্রেয়ী সেন

অক্টোবর ২৮, ২০২২, ১২:১৯ পিএম

রাজধানী-সহ একাধিক ট্রেন অস্বাভাবিক দেরিতে চলছে! বিহারে রেল দুর্ঘটনায় দুর্ভোগ চরমে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিহারে রেল দুর্ঘটনার কারণে দুর্ভোগ চরমে। এই দুর্ঘটনার কারণেই রাজধানী, দুরন্ত-সহ একাধিক দূরপাল্লার ট্রেন অস্বাভাবিক দেরিতে চলছে। শুধু যে ট্রেন দেরিতে চলছে তাই নয়, এর পাশাপাশি বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। আবার কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। শুক্রবার বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছে পূর্ব-মধ্য রেল।

গত ২৬ অক্টোবর বিহারের গয়ার গুরপা স্টেশনের কাছে লাইনচ্যুত হয় একটি মালবাহী ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, ওই ট্রেনের ৫৮ টি বগির মধ্যে ৫৩ টি বগি লাইনচ্যুত হয়। এর জেরে প্রচুর পরিমাণে পণ্যসামগ্রী নষ্ট হয়েছে। আর এই কারণেই রাজধানী-সহ একাধিক দূরপাল্লার ট্রেন বেশ খানিকক্ষণ দেরিতে চলছে বলেই জানা গিয়েছে। জানা গিয়েছে, ওই সমস্ত ট্রেনকে মেন লাইন অর্থাৎ পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়-গয়া-কিউল-ঝাঝা-আসানসোল হয়ে হাওড়া বা শিয়ালদহ যেতে হচ্ছে। এই কারণে বহু ট্রেন বাতিল করাও হয়েছে। পাশাপাশি কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে।

স্বাভাবিকভাবেই এর জেরে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ভাইফোঁটা এবং ছটপুজোর পরে ট্রেন লাইনে এই ধরনের সমস্যার কারণে প্রচুর সংখ্যক মানুষের যাতায়াতে অসুবিধা দেখা দিয়েছে।

অন্যদিকে, রেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, শুক্রবার অর্থাৎ আজ আসনসোল-গয়া এক্সপ্রেস বাতিল হয়েছে। এর পাশাপাশি, যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে আসানসোল-বারাণসী এক্সপ্রেসের। এই ট্রেনটি ধানবাদ পর্যন্ত যাচ্ছে। এছাড়া গয়া-আসানসোল এক্সপ্রেস থেমে যাবে টাঙ্কুপ্পায়। হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেস, কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস ইত্যাদি বেশ কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। এ প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘অনিচ্ছাকৃত ভাবে অসুবিধা সৃষ্টি হওয়ায় যাত্রীদের কাছে আমরা দুঃখপ্রকাশ করছি।’ তবে, যত তাড়াতাড়ি সম্ভব ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

এ নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘অনিচ্ছাকৃত ভাবে অসুবিধা সৃষ্টি হওয়ায় যাত্রীদের কাছে আমরা দুঃখপ্রকাশ করছি।’’ তবে যত শীঘ্র সম্ভব ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন