1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

তবে কি জোরাল হচ্ছে চতুর্থ ঢেউয়ের ভয়? দিল্লিতে একদিনে সংক্রমিত ৫১৭ জন

আত্রেয়ী সেন

এপ্রিল ১৮, ২০২২, ০৯:৫৭ এএম

তবে কি জোরাল হচ্ছে চতুর্থ ঢেউয়ের ভয়? দিল্লিতে একদিনে সংক্রমিত ৫১৭ জন / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে দেশের করোনা পরিস্থিতি। ধীরে ধীরে কমেছে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা। লকডাউন, কড়া বিধিনিষেধ, টিকাকরণে জোরের মধ্যে দিয়ে আবার ধীরে ধীরে সুস্থতার পথে ভারত। দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় দু’বছর বাদে দেশের সমস্ত করোনা বিধিনিষেধ প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ইতিমধ্যেই উঠে গেছে দেশে করোনা সংক্রান্ত সব বিধিনিষেধ। দেশের সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এদিকে, বিশ্বের বিভিন্ন প্রান্তে ফের নতুন করে মাথাচাড়া দিয়ে উঠছে করোনা মহামারী। নতুন শক্তিতে বলীয়ান হয়ে ঝাঁপিয়ে পড়েছে করোনার একাধিক নয়া প্রজাতি বিশ্বের বিভিন্ন প্রান্তে। পাশাপাশি রাজধানী দিল্লিতেও ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা সংক্রমণের সম্ভাব্য চতুর্থ ঢেউয়ের মধ্যেই রবিবার দিল্লিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫১৭ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে ৫৬ টা বেশি। নগর স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, দিল্লিতে সংক্রমণের হার ৪.২১ শতাংশ।  সংক্রমণ বৃদ্ধির জেরে রাজধানীর  সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ১৮ লক্ষ ৬৮ হাজার ৫৫০ জন। তবে, মৃতের সংখ্যায় কোনও হেরফের হয়নি। এই মুহূর্তে দিল্লিতে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৬ হাজার ১৬০ জন। 

বিগত কয়েকদিন ধরেই দিল্লিতে করোনা সংক্রমণের এই বাড়বাড়ন্ত পরিলক্ষিত হচ্ছে। শনিবার শহরে ৪৬১ টি করোনা সংক্রমণ এবং দুজনের মৃত্যুর খবর জানা যায়। আবার শুক্রবার দিল্লিতে করোনা সংক্রমণ ছিল ৩৬৬ টি।  বৃহস্পতিবার ছিল ৩২৫ টি। এই হার থেকেই স্পষ্ট যে, ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা দিল্লিতে। 

উল্লেখ্য, সোমবার সকাল পর্যন্ত, দিল্লির হাসপাতালে কোভিড -১৯ রোগীদের জন্য ৯ হাজার ৬৬২টি খালি শয্যা রয়েছে। রাজধানীতে বর্তমানে ৯ হাজার ১৫৬টি খালি কোভিড -১৯ অক্সিজেন শয্যা এবং ২ হাজার ১৭৪টি আইসিইউ শয্যা রয়েছে। দিল্লির হাসপাতালে কোভিড -১৯ রোগীদের জন্য ভেন্টিলেটর-সহ প্রায় ১ হাজার ২৪৬ টি আইসিইউ শয্যাও রয়েছে। এছাড়াও মোট ৩৬৪ জন কোভিড -১৯ রোগী বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন দিল্লিতে।

এদিকে, রাজধানীতে করোনা সংক্রমণের এই ক্রমবর্ধমান বৃদ্ধির কথা বিবেচনা করে, দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) চলতি মাসের ২০ তারিখ একটি সভা করবে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, এই সভায় মাস্কের বাধ্যতামূলক ব্যবহার ফিরিয়ে আনার বিষয়ে বিবেচনা করা হতে পারে। পাশাপাশি দিল্লির টিকাকরণ অভিযান প্রসঙ্গেও আলোচনা করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন