1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মিলল আরও খানিকটা স্বস্তি! সুপ্রিম কোর্টে আরও দু’দিনের রক্ষাকবচ পেলেন মানিক ভট্টাচার্য

আত্রেয়ী সেন

সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৪:৩২ পিএম

মিলল আরও খানিকটা স্বস্তি! সুপ্রিম কোর্টে আরও দু’দিনের রক্ষাকবচ পেলেন মানিক ভট্টাচার্য

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আরও খানিক স্বস্তিতে মানিক ভট্টাচার্য। বুধবার সুপ্রিম কোর্টে আরও দুদিনের রক্ষাকবচ পেলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসৃত সভাপতি। শুক্রবার, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না বলেই জানিয়ে দিয়ে দিল দেশের শীর্ষ আদালত। উল্লেখ্য, একদিন আগেই মানিক ভট্টাচার্যকে রক্ষাকবচ দিয়েছিল আদালত। তার আগে মঙ্গলবার রাত ৮ টার মধ্যে তাঁকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তদন্তে সহযোগিতা না করলে প্রয়োজনে তাঁকে গ্রেফতার করতে পারে বলেও জানিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

তবে, বৃহস্পতিবার রাতের মধ্যে সিবিআই দফতরে হাজিরা দেননি মানিক ভট্টাচার্য। সুপ্রিম কোর্ট তাঁকে হাজিরা দিতে নির্দেশ দিলেও, সিবিআই তাঁকে আটক করতে পারবে না বলে জানিয়েছিল। তারপর এদিন আরও দুদিনের জন্য স্বস্তি বাড়ল মানিকের। প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় তিনি সিবিআই-কে যথেষ্ট সহয়তা করছেন না বলেই অভিযোগ করে তাঁকে হেফাজতে নিতে চেয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ এবং ডিভিশন বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে গত ১৫ সেপ্টেম্বর সুপ্রিম করতে স্পেশাল লিভ পিটিশন বা রক্ষাকবচের আবেদন করেছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসৃত সভাপতি মানিক ভট্টাচার্য।

এদিকে, বুধবারই নয়া দিল্লিতে খোঁজ মিলল মানিক ভট্টাচার্যের। যাদবপুর থানার ডায়েরি অনুসারে তিনি ‘নিখোঁজ’ হলেও, দিল্লির বঙ্গ ভবনের পঞ্চম রলে তার খোঁজ পায় এক সংবাদ সংস্থা। যদিও তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি। সূত্রের খবর, বুধবার সিবিআই দফতরে কোর্টের নির্দেশ মেনে হাজিরা না দিলেও, সিবিআই-এর সঙ্গে কথা বলেছেন তিনি। সিবিআই-কে তিনি জানিয়েছেন যে, সুপ্রিম কোর্টে মামলা চলার কারণেই তিনি দিল্লিতে আছেন বর্তমানে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন