1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

এক্সপ্রেস ট্রেনের কামরায় আস্ত এক সাপ! ট্রেন থামিয়ে ঘণ্টাখানেক ধরে চলল তল্লাশি

মৌসুমী মোদক

জুলাই ২৮, ২০২২, ০৮:৩১ পিএম

এক্সপ্রেস ট্রেনের কামরায় আস্ত এক সাপ! ট্রেন থামিয়ে ঘণ্টাখানেক ধরে চলল তল্লাশি / প্রতীকী ছবি

তিরুবনন্তপুরম-নিজামউদ্দিন এক্সপ্রেসে আচমকাই সাপের আতঙ্ক। পরিস্থিতি এমন দাঁড়ায় যে ট্রেন থামাতে বাধ্য হন চালক। গন্তব্যে যাওয়ার পথে কেরলের কোঝিকোড়ে থেমে যায় সেই ট্রেন। পরে যদিও ঘণ্টাখানেক তল্লাশির পরেও সাপটির সন্ধান পায়নি বনদপ্তর। তবে ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়েছে যাত্রীদের মধ্যে।

রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে তিরুবনন্তপুরম-নিজামউদ্দিন এক্সপ্রেসের এস৫ কামরার লোয়ার বার্থের নীচে একটি সাপ দেখার অভিযোগ তোলেন যাত্রীরা। স্বাভাবিকভাবেই সাপ দেখতে পেয়ে আতঙ্কত হয়ে পড়েন সকলে এবং টিকিট পরীক্ষককে এই বিষয়ে জানান তাঁরা। কিন্তু এরপর প্রায় ১ ঘণ্টা ধরে তল্লাশির পরও সেই সাপের সন্ধান মেলেনি।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, ট্রেনে সাপ দেখার অভিযোগ পেয়েই টিকিট পরীক্ষক চালককে বিষয়টি জানান৷ এরপর কোঝিকোড়ের রেলের উচ্চ পদস্থ আধিকারিকদের জানানো হয় বিষয়টি। তারপরই ট্রেন থামিয়ে তল্লাশি চালানো হয়৷ রেলের তরফেই বনদপ্তরে খবর দেওয়া হয়। বনবিভাগের আধিকারিকরা এসে এরপর সাপের খোঁজ শুরু করেন।

জানা গিয়েছে, রাত ১০টা ১৫ নাগাদ ট্রেন থামানো হয়। এরপর কামরার সকল যাত্রীকে কোঝিকোড় স্টেশনে নামিয়ে শুরু হয় তল্লাশি অভিযান। তবে ঘণ্টা খানেক ধরে খোঁজার পরও সাপটির হদিশ মেলেনি। এরইমধ্যে একটি গর্ত দেখে বনবিভাগের কর্মীদের সন্দেহ জাগে যে সাপটি হয়তো সেই লুকিয়ে থাকতে পারে। তাই গর্তের মুখ বন্ধ করে দেওয়া হয়।

যদিও এক যাত্রীর মোবাইলে তোলা ছবি দেখে বনবিভাগের কর্মীরা নিশ্চিত হন যে সেটি কোনও বিষাক্ত সাপ নয়। হয়তো সেটি কোনওভাবে ঢুকে পড়েছিল। পরে হয়তো পালিয়ে গিয়েছে। এরপর যাত্রীদের আতঙ্ক কাটিয়ে গভীর রাতে ফের রওনা দেয় ট্রেনটি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন