1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দিওয়ালির উপহার মোদির! গুজরাট সীমান্তে বায়ু সেনা ঘাঁটির শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী

মৌসুমী

অক্টোবর ১৯, ২০২২, ০২:৫৭ পিএম

দিওয়ালির উপহার মোদির! গুজরাট সীমান্তে বায়ু সেনা ঘাঁটির শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী

দেশকে দীপাবলির উপহার দিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। দেশের বৃহত্তম বায়ু সেনাঘাঁটির শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী। বুধবার গান্ধীনগরে ‍‍`ডেফএক্সপো ২০২২‍‍` উদ্বোধন করেন মোদি। এছাড়াও ভিত্তি প্রশ্ন স্থাপন করলেন ‍‍`৫২ উইং এয়ারফোর্স স্টেশন দিশা‍‍`র। যা পাকিস্তান সীমান্তে দেশের বৃহত্তম বায়ু সেনাঘাঁটি হয়েছে।

জানা গিয়েছে দিওয়ালির আগে একগুচ্ছ কর্মসূচি নিয়ে গুজরাটে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেই বনসকাঁথায় তৈরি হবে দেশের বৃহত্তম বায়ুসেনা ঘাঁটি। এর জন্য বরাদ্দ করা হয়েছে এক হাজার কোটি টাকা। এই পর্যন্ত দেশের সবচেয়ে বড় এই ডিফেন্স এক্সপো একটি নতুন ভবিষ্যতের জোরালো সূচনা করেছে বলে এদিন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিন প্রধানমন্ত্রী বলেন, "অমৃত কালের শুরুতে ডিফেন্স এক্সপোর আয়োজন দেশকে রক্ষা করা এবং আগামী ২৫ বছরে বিশ্বের জন্য একটি প্রতিরক্ষা উৎপাদন কেন্দ্র পরিণত করার জন্য আমাদের যে দৃঢ়সংকল্প রয়েছে তারই প্রতিফলন। আগামী ২৫ বছরে গোটা বিশ্বর জন্য দেশ একটি প্রতিরক্ষা হবে পরিণত হতে চলেছে"।

গান্ধীনগরের ১২ তম ডেফএক্সপো চলবে আগামী ২২অক্টোবর পর্যন্ত। এবারে এই এক্সপোর থিম ‍‍`পাথ টু প্রাইড‍‍`। অন্যদিকে জানা গিয়েছে ২১ অক্টোবর কেদারনাথে পৌঁছবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে পুজো দেবেন তিনি এরপর কেদারনাথ প্রকল্পের কাজ পরিদর্শন করে সেদিনই যাবেন বদ্রিনাথে। সেখানেও বদ্রিনাথ মাস্টার প্ল্যান এর কাজ ঘুরে দেখে চব্বিশ অক্টোবর ভারতীয় সেনাদের সঙ্গে পালন করবেন দিওয়ালি উৎসব।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন