1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দিল্লির সেনা হাসপাতালে হল রাষ্ট্রপতির চোখের অস্ত্রোপচার, কেমন আছেন দ্রৌপদী মুর্মু?

আত্রেয়ী সেন

অক্টোবর ১৭, ২০২২, ১০:০৬ এএম

দিল্লির সেনা হাসপাতালে হল রাষ্ট্রপতির চোখের অস্ত্রোপচার, কেমন আছেন দ্রৌপদী মুর্মু?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চোখের অস্ত্রোপচার হল রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর। রবিবারই দিল্লির সেনা হাসপাতালে রাষ্ট্রপতির চোখের অস্ত্রোপচার হয়। রবিবার রাষ্ট্রপতি ভবনের মুখপাত্র জানান যে, অস্ত্রোপচার সফল হয়েছে। অস্ত্রোপচারের পর তাঁকে হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়। ভাল আছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

গত কয়েক মাস ধরেই চোখে ছানির সমস্যা দেখা দিয়েছিল রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর। অবশেষে রবিবার দিল্লির সেনা হাসপাতালে অস্ত্রোপচার করা হয় তাঁর। চলতি বছরের ২৫ জুলাই ১৫ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন ৬৪ বছরের দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি হওয়ার আড়াই মাসের মাথায় চোখের অস্ত্রোপচার হল তাঁর। উল্লেখ্য, রবিবার দিল্লির সেনা হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞদের একটি দল রাষ্ট্রপতির অস্ত্রোপচার করেন। এই অস্ত্রোপচারের নেতৃত্বে ছিলেন ব্রিগেডিয়ার সঞ্জয় কুমার মিশ্র।

উল্লেখ্য, গত বছরই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের স্ত্রী সবিতা কোবিন্দের একই অস্ত্রোপচার হয়েছিল। সেই অস্ত্রোপচারও করেছিলেন উত্তরপ্রদেশের লখনউয়ের বাসিন্দা ব্রিগেডিয়ার সঞ্জয় কুমার মিশ্র। পরবর্তীকালে তৎকালীন রাষ্ট্রপতির থেকে সেই অস্ত্রোপচারের জন্য বিশেষ প্রশংসাপত্রও পেয়েছিলেন ব্রিগেডিয়ার মিশ্র।

দিল্লির সেনা হাসপাতালের চোখের বিভাগীয় প্রধান চিকিৎসক ব্রিগেডিয়ার সঞ্জয় কুমার মিশ্র। জন্ম উত্তরপ্রদেশের মৌ জেলায়। পরে লখনউয়ের বাসিন্দা হন। স্কুল জীবন কাটে প্রয়াগরাজে। ব্রিগেডিয়ার মিশ্র পুনের আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজের প্রাক্তনী। দীর্ঘসময় লখনউয়ের কমান্ড হাসপাতালে কর্মরত ছিলেন। ২০১৮ সালে এই হাসপাতালেই তিনি রেটিনা বিভাগ চালু করেছিলেন। কর্মজীবনে একাধিক পুরস্কার পেয়েছেন এই চিকিৎসক সেনা অফিসার। ২০২১-এ তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের থেকে চতুর্থ বারে জন্য সেনা মেডেল পেয়েছিলেন তিনি।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন