1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

চার রাজ্যে জয়ের ধ্বজা উড়িয়ে গান্ধীনগরের বাড়িতে মোদী! নিলেন মায়ের আশীর্বাদ

আত্রেয়ী সেন

মার্চ ১২, ২০২২, ১০:০০ এএম

চার রাজ্যে জয়ের ধ্বজা উড়িয়ে গান্ধীনগরের বাড়িতে মোদী! নিলেন মায়ের আশীর্বাদ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পঞ্জাব বাদে উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড এবং পঞ্জাবে বিজেপি ফের একবার ক্ষমতায় এসেছে। বিশেষ করে উত্তপ্রদেশে ব্যাপক সংখ্যা গরিষ্ঠতায় জয়লাভ করেছে বিজেপি। সে রাজ্যে ফের একবার ক্ষমতার সিংহাসনে বসতে চলেছেন মোদী ঘনিষ্ঠ যোগী আদিত্যনাথ। এই চার রাজ্যে জয়ের পর গুজরাট সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে রাজনৈতিক কর্মসূচীর ফাঁকে দখা করতে ভুললেন না মায়ের সঙ্গে। মায়ের সঙ্গে দেখা করে নিলেন মায়ের আশীর্বাদ, একসঙ্গে বসে খেলেন দু’জনে। 

এবারের বিধানসভা নির্বাচনে নিজেদের গড় ধরে রেখেছে বিজেপি। পাশাপাশি উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরেও গেরুয়া ঝড়ে কাবু বিরোধীরা। তবে, পঞ্জাবে ক্ষমতায় অরবিন্দ কেজরি ওয়ালের আম আদমি পার্টির সরকার। বৃহস্পতিবার ২০২২-এ পাঁচ রাজ্যের ফলাফল ঘোষণার পরই ২০২৪ এর লোকসভা নির্বাচনে কী ঘটতে চলেছে, তাঁরই ইঙ্গিত দিয়েছিলেন প্রধানমন্ত্রী।  দেশের সবথেকে বড় রাজ্য উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যা গরিষ্ঠতা পেয়েছে বিজেপি। আবারও একবার মুখ্যমন্ত্রী হিসেবে উত্তরপ্রদেশে সিংহাসনে বসতে চলেছেন মোদীঘনিষ্ঠ যোগী আদিত্যনাথ। কথায় আছে, উত্তরপ্রদেশ যার, দিল্লি তার। দেশের সবথেকে বড় রাজ্য উত্তর প্রদেশের মানুষ ফের একবার যোগী-মোদী এবং বিজেপির উপরেই ভরসা করেছে। উত্তরপ্রদেশের ইতিহাসে এই প্রথম কোনও মুখ্যমন্ত্রী পরপর দু’বার ক্ষমতার আসনে বসতে চলেছেন। আড়াইশোর বেশি আসনে উত্তরপ্রদেশে জিতেছে বিজেপি।

চার রাজ্যে জয়ের পর, বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লিতে বিজেপির সদর দপ্তরে বক্তব্য রাখেন নরেন্দ্র মোদী। শুরুতেই উত্তরপ্রদেশ-সহ চার রাজ্যের ভোটারদের ধন্যবাদ জানান তিনি। সেদিন তিনি বলেছিলেন, ‘আজ গণতন্ত্রের উৎসবের দিন। আজ থেকেই শুরু হোক আগাম হোলি।’ প্রধানমন্ত্রী বলেন, “২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপি জয়লাভ করার পর কিছু রাজনৈতিক বিশ্লেষক বলেছিলেন, ‘এই জয়ে এমন কী রয়েছে? ২০১৭-তেই তো এই ফল ঠিক হয়ে গিয়েছিল।’ আমি আশা করি তাঁরা এবারও একই কথা বলবেন। ২০২২-এই ২০২৪-এর ফলাফল ঠিক হয়ে গিয়েছে।”

এদিকে, পাঁচ রাজ্যের ফল প্রকাশের পর, এবার নিজের রাজ্য গুজরাটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাটে দু’দিনের সফরে গিয়েছেন মোদী। শুক্রবার সকালে আহমেদাবাদে রোড শো করেন মোদী। এরপর গান্ধীনগরে নিজের বাড়িতে যান। সেখানে মায়ের সঙ্গে দেখা করে, তাঁর আশীর্বাদ নেন। একসঙ্গে খাওয়া-দাওয়াও করেন। 

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন