1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘আমি কে? জান আমি কী করি?’ ৮ বছরের খুদেকে প্রশ্ন প্রধানমন্ত্রীর, হাসলেন একরত্তির কথায়

আত্রেয়ী সেন

জুলাই ২৮, ২০২২, ১০:০৫ এএম

‘আমি কে? জান আমি কী করি?’ ৮ বছরের খুদেকে প্রশ্ন প্রধানমন্ত্রীর, হাসলেন একরত্তির কথায়

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বয়স মাত্র ৮, বাবা একজন সাংসদ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে দিল্লি যাচ্ছেন শুনেই বায়না জুড়েছিল ৮ বছরের ছোট্ট মেয়েও। মেয়ের জেদের কাছে হার মানতেই হয় সাংসদ বাবাকে। তাই গোটা পরিবারকে সঙ্গে নিয়েই দিল্লি এসেছিলেন মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়া। তাঁর ৮ বছরের মেয়ের সঙ্গে দেখা করে আপ্লুত খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনেকটা সময় ওই খুদের সঙ্গে কাটালেন, গল্প করলেন, হাসলেন একরত্তির কথা শুনে। যদিও প্রধানমন্ত্রীর সঙ্গে পরিবারকে দেখা করানোর কোনও পরিকল্পনা ছিল না সাংসদের।

সংসদে এই মুহূর্তে বাদল অধিবেশন চলছে। সেই কারণেই বাদল অধিবেশনে যোগ দিতে মধ্যপ্রদেশ থেকে দিল্লি এসেছিলেন বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়া। তাঁর সঙ্গে আসেন পরিবারের বাকি সদস্যরাও। বুধবার সাংসদ অনিল ফিরোজিয়া তাঁর মেয়েকে নিয়েই সংসদ ভবনে এসেছিলেন। ভেবেছিলেন, সংসদের কার্যাবলী কেমন হয়, তা দূর থেকেই দেখাবেন মেয়েকে। কিন্তু সেখানেই যে একেবারে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হয়ে যাবে তা তাঁর কল্পনায় ছিল না। 

এদিকে, সাংসদ অনিল ফিরোজিয়ার ছোট্ট মেয়েকে দেখেই তাঁকে নিজের ঘরে ডেকে নেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। খুদের সঙ্গে গল্পে মজে যান দেশের প্রধানমন্ত্রী। ছোট্ট অহনা ফিরোজিয়াকে প্রধানমন্ত্রী প্রশ্ন করেন, তিনি কে, তা অহনা জানে কিনা। অহনার চটজলদি জবাব, ‘হ্যাঁ, আপনি তো মোদীজি। আপনাকে রোজ টিভিতে দেখি।’ এই উত্তর শুনে প্রধানমন্ত্রী পাল্টা প্রশ্ন করেন, ‘আমি কী কাজ করি জানো?’ অহনা কিন্তু এই প্রশ্নের উত্তর দিতেও ভাবার জন্য একটুও সময় নেননি। তাঁর চটপট উত্তর, ‘আপনি লোকসভায় কাজ করেন।’
খুদের এই উত্তরে এবার হেসে ফেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু প্রধানমন্ত্রী একাই নন, ওই সময় রুমে উপস্থিত সকলেই হেসে ওঠেন অহনার উত্তরে। অহনার এই চটপট উত্তরে মুগ্ধ প্রধানমন্ত্রী। যাওয়ার আগে তিনি অহনাকে চকোলেট উপহার দেন। 

প্রসঙ্গত মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়া এর আগেও সংবাদের শিরোনামে এসেছিলেন। তবে, সেবার তিনি খবরে এসেছিলেন নিজের ওজনের জন্য। সেবার কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করী তাঁকে দেখে ওজন কমানোর পরামর্শ দিয়েছিলেন। অনিল ফিরোজিয়া রাজ্যের সড়ক উন্নয়নের জন্য কেন্দ্রের কাছ থেকে আর্থিক অনুদান চাইলে, ওই বিজেপি সাংসদকে নিতিন গড়করী বলেছিলেন, তিনি যত কেজি ওজন ঝরাবেন, তত হাজার কোটি টাকা তিনি অনুদান দেবেন ওই সাংসদের নির্বাচনী কেন্দ্রের জন্য। 
এদিকে, এখনও অবধি অনিল ফিরোজিয়া ২১ কেজি ওজন ঝরিয়েছেন, মানে তাঁর প্রাপ্য অর্থের পরিমাণ ২১ হাজার কোটি টাকা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন