1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মায়ের মরদেহ কাঁধে তুলে হাঁটলেন প্রধানমন্ত্রী! করলেন মুখাগ্নি, শেষকৃত্য হল হীরাবেন মোদীর

আত্রেয়ী সেন

ডিসেম্বর ৩০, ২০২২, ১০:৩৮ এএম

মায়ের মরদেহ কাঁধে তুলে হাঁটলেন প্রধানমন্ত্রী! করলেন মুখাগ্নি, শেষকৃত্য হল হীরাবেন মোদীর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ১০০ বছর বয়সে আজ ভোরে প্রয়াত হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা। বেশ কয়েকদিন ধরেই তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। কয়েকদিন আগে বয়সজনিত কারণে আচমকাই অসুস্থ হয়ে পড়েন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভর্তি করা হয় আহমেদাবাদের ইউএম হাসপাতালে। এরপর শুক্রবার ভোরেই তাঁর মৃত্যু হয়। এদিন মায়ের মৃত্যু সংবাদ পেয়ে সকালেই আহমেদাবাদে পৌঁছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন প্রধানমন্ত্রীকে মায়ের মরদেহ কাঁধে তুলে নিয়ে ভাইয়ের বাড়ির বাইরে বেরোতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। মায়ের মরদেহ নিয়ে হাঁটার সময় তাঁর দৃষ্টি ছিল স্থির এবং নিচের দিকে। প্রধানমন্ত্রীর পাশে এবং পিছনে ছিল তাঁর পরিবার এবং আত্মীয়স্বজনের ঢল। এদিন মাকে কাঁধ দেন প্রধানমন্ত্রীর ভাইও।

এদিন প্রধানমন্ত্রী মাকে যে শববাহী গাড়িতে তোলা হয়, সেই গাড়িতে ছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর হীরাবেনের দেহ নিয়ে আমদাবাদ থেকে গান্ধীনগরের বাড়িতে পৌঁছায় শববাহী গাড়ি। এরপর গান্ধীনগরেই শেষকৃত্য সম্পন্ন হয় প্রধানমন্ত্রীর মার। মায়ের মুখাগ্নি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রসঙ্গত, গত মঙ্গলবার আচমকা শরীর খারাপ হওয়ায় হীরাবেনকে আমদাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৭ ডিসেম্বর সন্ধ্যায় তাঁর শারীরিক অবস্থার হঠাৎ অবনতি হয়। শ্বাস নিতেও সমস্যা হচ্ছিল বলে জানা গিয়েছে। এরপরেই হীরাবেন মোদীকে আহমেদাবাদের ইউএন মেহতা হাসপাতালের কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টারে ভর্তি করা হয়। তিনি যে দিন তাঁকে ভর্তি করা হয়েছিল সে দিনও হাসপাতালে গিয়ে মাকে দেখে আসেন প্রধানমন্ত্রী। শুক্রবার ভোরে সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন হীরাবেন। হীরাবেনের মৃত্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ দেশের বিভিন্ন রাজনৈতিক নেতারা শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর মাতৃবিয়োগে শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন