1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

টানেল পরিদর্শনে গিয়ে চোখে পড়ল আবর্জনা, নিজে হাতেই তা পরিষ্কার করলেন মোদী! রইল ভাইরাল ভিডিও

আত্রেয়ী সেন

জুন ১৯, ২০২২, ০৫:২৪ পিএম

টানেল পরিদর্শনে গিয়ে চোখে পড়ল আবর্জনা, নিজে হাতেই তা পরিষ্কার করলেন মোদী! রইল ভাইরাল ভিডিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুপ্রেরণাতেই ২০১৪ সালে স্বচ্ছ ভারত অভিযানের সূচনা করে কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই অভিযানকে একটি জন আন্দোলনে পরিণত করতে চেয়েছিলেন। বারবার এই বিষয় নিয়ে তিনি সরবও হয়েছেন। এবার একটু অন্য ধরনের ছবি দেখা গেল।

রবিবার সকালে দিল্লিতে নিজেই আবর্জনা সাফাইয়ের কাজে হাত লাগালেন প্রধানমন্ত্রী। দেশের তথা বিশ্বের এই জনপ্রিয় নেতার সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। রবিবার দিল্লির প্রগতি ময়দান এলাকায় হাজির হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানকার ইন্টিগ্রেটেড ট্রানজিট করিডরের অধীনে তৈরি এবং অতি সম্প্রতি চালু হওয়া এআইটিপিও ভূগর্ভস্থ পথ ঘুরে দেখেন তিনি। সেই সময়ই তাঁকে আবর্জনা পরিষ্কার করতে দেখা যায়। 

এদিন প্রধানমন্ত্রী টুইটার অ্যাকাউন্ট থেকে ওই ভিডিও পোস্ট করা হয়। ভিডিওতে দেখা গিয়েছে, ভূগর্ভস্থ পথে হাঁটতে হাঁটতে আবর্জনা সংগ্রহ করছেন তিনি। ফুটপাথ ও রাস্তার ধারে পড়ে থাকা বেশকিছু ছোট প্যাকেট ও খালি জলের বোতল কুড়িয়ে তোলেন তিনি। উল্লেখ্য, বিশ্বের তাবড় তাবড় রাষ্ট্রনেতাদের মধ্যে রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে জনপ্রিয়তার নিরিখে শীর্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়াতেও তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। এদিন ফের একবার তাঁরই প্রমাণ পাওয়া গেল। মোদীর এই সাফাই অভিযানে অংশ নেওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়েছে যায়। সেই সঙ্গে লাইক ও কমেন্টের বন্যা বয়ে যায়। 

প্রসঙ্গত, কেন্দ্রের বিজেপিশাসিত সরকারের দাবি, ক্রমশ দেশের প্রতিটি রাজ্যে স্বচ্ছ ভারত প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এর মধ্যে মধ্যপ্রদেশের ইন্দর শহর পরিচ্ছন্নতার দিক থেকে শীর্ষে রয়েছে। কেন্দ্রের এই প্রকল্পের অন্যতম লক্ষ্য গ্রামীণ এলাকায় উন্মুক্ত জায়গায় শৌচকর্মের অভ্যাস দূর করা। এর জন্যই পরিবারের মালিকানাধীন এবং সম্প্রদায়ের মালিকানাধীন শৌচালয় নির্মাণের উদ্যোগ নিয়েছে কেন্দ্রের মোদী সরকার। এদিকে, মোদীর আবর্জনা পরিষ্কারের ভিডিও নিয়ে কটাক্ষ করতেও ছাড়েনি বিরোধীরা। তাঁদের কথায়, সবটাই নাটক। ভোটের জন্য সবই করতে পারেন মোদী। সবটাই বিজেপির দেখনদারি বলেও কটাক্ষ করেছে বিরোধী দলগুলি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন