1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ভক্তদের জন্য বড় খবর! বদলে গেল পুরীর মন্দিরে প্রবেশের এই গুরুত্বপূর্ণ নিয়ম

মৌসুমী মোদক

ফেব্রুয়ারি ১৫, ২০২২, ০৬:২৩ পিএম

ভক্তদের জন্য বড় খবর! বদলে গেল পুরীর মন্দিরে প্রবেশের এই গুরুত্বপূর্ণ নিয়ম

ভক্তদের জন্য খুশির খবর। শিথিল হচ্ছে পুরীর জগন্নাথদেবের মন্দিরে প্রবেশের নিয়ম৷ এবার থেকে পুরীর মন্দিরে ঢোকার জন্য আর লাগবে না করোনা টিকার দু‍‍`টি ডোজ নেওয়ার সার্টিফিকেট। আগামী সপ্তাহ থেকে ভ্যাকসিন সার্টিফিকেট ছাড়াই মিলবে মন্দিরে প্রবেশের অনুমতি। যদিও রাজ্য প্রশাসনের তরফে পরামর্শ যেন দু‍‍`টি ভ্যাকসিন নেওয়ার পরই মন্দিরে প্রবেশ করেন ভক্তরা।

উল্লেখ্য, করোনা আবহে পুরীর মন্দিরে প্রবেশের জন্য এতদিন কোভিড ভ্যাকসিন সার্টিফিকেট বাধ্যতামূলক ছিল। তবে দেশে করোনার সংক্রমণ কমতির মুখে। ওড়িশাতেও সংক্রমণের হার কম। তাই পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসতেই আগের নিয়মে বদল আনার সিদ্ধান্ত নিল মন্দির কর্তৃপক্ষ। মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বর্তমানে দেশের প্রায় সব রাজ্যেই করোনার গ্রাফ নিম্নমুখী। পাশাপাশি দেশজুড়ে চলছে করোনার টিকাকরণ। অধিকাংশ মানুষেরই টিকার দুটি ডোজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। তাই এসব কিছু মাথায় রেখেই মন্দিরে প্রবেশের নিয়ম শিথিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যাচ্ছে, আগামী ২১ ফেব্রুয়ারি থেকেই পুরীর জগন্নাথ মন্দিরে ঢোকার জন্য আর লাগবে না ভ্যাকসিন সার্টিফিকেট বা করোনা নেগেটিভ রিপোর্ট। সেগুলি ছাড়াই ছাড়া প্রবেশ করা যাবে মন্দিরে। তবে ওড়িশা প্রশাসন কিন্তু টিকা ডাবল ডোজের নিয়ে তবেই মন্দিরে ঢোকার পরামর্শ দিচ্ছে। প্রশাসন, মন্দির কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় বজায় রেখেই কাজ করছে।  করোনাকালে ভক্তদের সতর্ক হয়ে মন্দিরে ঢোকার পরামর্শ দেওয়া হয়েছে। মন্দিরে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারও বাধ্যতামূলক করেছে প্রশাসন।

প্রসঙ্গত, বর্তমানে গোটা দেশেই করোনা সংক্রমণের হার নিম্নগামী।  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৪০৯ জন। সোমবারের তুলনায় যা প্রায় ২০ শতাংশ কম। অন্যদিকে, সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৮২ শতাংশ। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে যা বেশ সন্তোষজনক।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন