1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

সোনিয়া গান্ধীর নির্দেশ মেনে পদত্যাগ পাঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি সিধুর! টুইটে জানালেন নিজেই

আত্রেয়ী সেন

মার্চ ১৬, ২০২২, ১১:২৩ এএম

সোনিয়া গান্ধীর নির্দেশ মেনে পদত্যাগ পাঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি সিধুর! টুইটে জানালেন নিজেই

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সদ্য হওয়া দেশের মধ্যে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ফল শোচনীয়। পাঁচ রাজ্যেই কংগ্রসের ভরাডুবি হয়েছে। এই ফলের পর রবিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হয় এবং এই বৈঠকের পরই মঙ্গলবার উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড, পাঞ্জাব এবং মণিপুর এই ৫ রাজ্যের প্রদেশ কংগ্রেস সভাপতিকে ইস্তফা দেওয়ার নির্দেশ দেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী। 

এবার সোনিয়া গান্ধীর সেই নির্দেশকেই মান্যতা দিলেন পাঞ্জাবের প্রদেশ কংগ্রেসের সভাপতি নভজ্যোৎ সিং সিধু। বুধবার পদত্যাগ করে সেই কথা নিজেই টুইট করে জানিয়েওছেন এই কংগ্রেস নেতা। বুধবার সকালে টুইট করে সিধু লেখেন, ‘কংগ্রেস সভাপতির ইচ্ছানুসারে আমি আমার ইস্তফা পেশ করলাম।’ তিনি এই পোস্ট করার সঙ্গে সঙ্গে নিজের ইস্তফাপত্রটিও যুক্ত করে দেন। 

মঙ্গলবারই একপ্রকার স্পষ্ট হয়ে গিয়েছিল যে, দলে সিধুর ভবিষ্যৎ কী হতে চলেছে। তবে, শুধুমাত্র সিধু একা নন, পাঞ্জাব বাদে বাকি চার রাজ্যের কংগ্রেস সভাপতিকেও নির্দেশ দিয়েছিলেন সোনিয়া গান্ধী। সিধু ছাড়া বাকি চার রাজ্যের কংগ্রেস সভাপতি হলেন, উত্তরপ্রদেশের অজয়কুমার লাল্লু, উত্তরখণ্ডের গণেশ গোদীয়াল, গোয়ার গিরীশ চোড়নকর এবং মণিপুরের প্রদেশ সভাপতি এন লোকেন সিংহ। অবশ্য এই চারজনের মধ্যে আবার গোয়া প্রদেশ কংগ্রেস সভাপতি গিরীশ চোড়নকর মঙ্গলবার সকালেই ভোটে হারের দায় স্বীকার করে নিয়ে পদত্যাগ করেছেন।

রবিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে জল্পনা ছিল যে, এই বৈঠকেই সরে দাঁড়াতে পারেন গান্ধী পরিবারের সদস্যরা। কিন্তু আদতে তা হয়নি। ফের একবার সভাপতি পদে রাহুল গান্ধীর নাম ওঠে। যদিও এতে বিক্ষুব্ধ কংগ্রেস নেতারা এই সিদ্ধান্তকে ভালভাবে নেননি। ফের একবার সরব হয়েছেন কপিল সিব্বল। এর মধ্যেই মঙ্গলবার কড়া সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেসের শীর্ষ নেত্রী সোনিয়া গান্ধী। 

অন্যদিকে, সিধুকে নিয়ে কংগ্রেস এমনিতেই বিভিন্ন কারণে বিরক্ত। গত বছর জুলাই মাসে তিনি পাঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি হন। প্রথম থেকেই পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর সঙ্গে সম্পর্ক খারাপ হয়। পরে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির সঙ্গেও তাঁর সম্পর্কের অবনতি ঘটে। এই মুহূর্তে দোল মনে করছে যে, দলের মধ্যে এই অন্তর্দ্বন্দ্বের জেরেই পাঞ্জাবে কংগ্রেসের হার হয়েছে। কাজেই এবার নিজের পদ থেকে সরে আসতে হল সিধুকে। 

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন