1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বড় ঘোষণা! শনিবার থেকে মাস্ক পড়া আর বাধ্যতামূলক নয় ভারতের এই রাজ্যে!

শ্রেয়সী দত্ত

মার্চ ৩১, ২০২২, ১০:১০ পিএম

বড় ঘোষণা! শনিবার থেকে মাস্ক পড়া আর বাধ্যতামূলক নয় ভারতের এই রাজ্যে! \ প্রতীকী ছবি

২০২০‍‍`র শুরু থেকে করোনা আতঙ্কে কাঁটা বিশ্ব! এই মহামারীর ভয়াবহতা দেখেছে দেশ। দেখেছে মৃত্যু! পেয়েছে সর্বজন হারানোর যন্ত্রণা। এখন‌ও বিশ্বের বহু জায়গায় ভয়াবহ আকার ধারণ করেছে করোনা। কিন্তু ভারতবর্ষের বর্তমান পরিস্থিতি অন্যান্য দেশের থেকে আলাদা। কিছুটা হলেও ভালো। 

আর এই পরিস্থিতিতে শনিবার থেকে মহারাষ্ট্রে উঠে যাচ্ছে সমস্ত রকমের করোনাবিধি। এমনকী ওই রাজ্যে মাস্ক পরাওৎআর বাধ্যতামূলক থাকছে না মহারাষ্ট্রে। অর্থাৎ কেউ মাস্ক না পরে বাইরে বেরতেই পারেন। অর্থাৎ উঠছে সমস্ত-রকমের নিষেধাজ্ঞা।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতবর্ষে করোনার ভয়াবহতা সবথেকে বেশি ছিল মহারাষ্ট্রে। আর এই রাজ্যেই মৃত্যুহার ছিল সবচেয়ে বেশি। আর সেই রাজ্য থেকেই এবার উঠতে চলেছে নিষেধাজ্ঞা। আর মহারাষ্ট্র সরকারের এই সিদ্ধান্তে চিন্তায় বিশেষজ্ঞরা। মহারাষ্ট্র সরকারের হিসেব বলছে, ২০২০ থেকে এখনও পর্যন্ত ওই রাজ্য করোনা আক্রান্ত হয়েছেন ৭৮ লক্ষ ৭৩ হাজার ৬১৯ জন। করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪৭ হাজার ৭৮০ জনের।

মহারাষ্ট্রে সামনেই নববর্ষ। তার আগে সমস্ত করোনবিধি তুলে নেওয়ার সিদ্ধান্তে অবাক বিশেষজ্ঞরা। প্রসঙ্গত উল্লেখ্য, আজ নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, শুক্রবার অর্থাৎ ১ এপ্রিল থেকে করোনা বিধিনিষেধ প্রত্যাহার করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকারও। তবে, মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন