1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

উদ্ধবের চিন্তা বাড়াচ্ছেন একনাথ! আত্মবিশ্বাসী শিন্ডের দাবি, ‘অনেকেই যোগাযোগ রাখছেন’

আত্রেয়ী সেন

জুলাই ১৩, ২০২২, ০১:৪৩ পিএম

উদ্ধবের চিন্তা বাড়াচ্ছেন একনাথ! আত্মবিশ্বাসী শিন্ডের দাবি, ‘অনেকেই যোগাযোগ রাখছেন’

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শিবসেনার বেশিরভাগ বিধায়ককে সঙ্গে নিয়ে বিজেপির সমর্থনে মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের সরকারকে ক্ষমতাচ্যুত করে মুখ্যমন্ত্রীর সিংহাসনে বসেছেন একনাথ শিন্ডে। এরপরেও অনেক শিবসেনা নেতা উদ্ধবের হাত ছেড়ে একনাথের হাত ধরতে পারেন বলেই মনে করা হচ্ছিল। এদিকে, মঙ্গলবার মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রীর মন্তব্যে সেই জল্পনা আরও জোরালো হল এবার। 

মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে দাবি করেছেন, উদ্ধব ঠাকরে শিবিরের অনেক শিবসেনা নেতাই তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন। উল্লেখ্য, এর আগে কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানবে জানিয়েছিলেন যে, উদ্ধবের নেতৃত্বাধীন শিবসেনার কমপক্ষে ১২ জন সাংসদ একনাথ শিন্ডের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। 
অন্যদিকে, শিবসেনা বিধায়ক সন্তোষ বাঙ্গারকে দলীয় পদ থেকে সরিয়ে দেওয়ার পর, শয়ে শয়ে কর্মী-সমর্থক নিয়ে তিনি একনাথ শিন্ডের বাসভবনের বাইরে মঙ্গলবার হাজির হয়েছিলেন। এই প্রসঙ্গে একনাথের বক্তব্য ছিল, ‘এটা শক্তি প্রদর্শন নয়, এটা নিখাদ ভালোবাসা।’

এই প্রসঙ্গে মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে আরও বলেন যে, ‘সন্তোষ বাঙ্গার-সহ কর্মী- সমর্থকরা এখানে এসেছিলেন। তাঁরা দেখিয়ে দিয়েছেন যে, তাঁরা কতোটা শক্তিশালী। আমরা উন্নয়নের কাজে তাঁদের সাহায্য করব। রাজ্য সরকার কোথাও কোনও উন্নয়নমূলক কাজ বাকি রাখবে না। শিবসেনা ও বিজেপি যত সরকার শুধুমাত্র উন্নয়নের জন্যই কাজ করবে।’ উল্লেখ্য, মঙ্গলবারই উদ্ধব শিবিরের সঙ্গ ত্যাগ করে একনাথ শিন্ডের হাত ধরেছেন মুম্বইয়ের কর্পোরেটর শীতল মাহাতরে। মঙ্গলবার রাতে একনাথের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করে সমর্থন জানিয়ে এসেছেন শীতল মাহাতরের নেতৃত্বে বেশ কয়েকজন শিবসেনা সমর্থক। 

প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসেই বিধান পরিষদের নির্বাচনের সময় থেকেই মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি বদলাতে শুরু করে। একের পর এক শিবসেনা বিধায়ক উদ্ধব ঠাকরের হাত ছেড়ে একনাথের হাত ধরেন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে, মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন উদ্ধব ঠাকরে। এরপর ৩০ জুন মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন একনাথ শিন্ডে। এবং উপমুখ্য মন্ত্রী হিসেবে শপথ নেন বিজেপির দেবেন্দ্র ফড়ণবিশ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন