1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বাড়ির ছাদে উড়ালেন পাকিস্তানের জাতীয় পতাকা! ছত্তিশগড়ে গ্রেফতার এক প্রৌঢ়

আত্রেয়ী সেন

অক্টোবর ২৮, ২০২২, ১০:০৭ এএম

বাড়ির ছাদে উড়ালেন পাকিস্তানের জাতীয় পতাকা! ছত্তিশগড়ে গ্রেফতার এক প্রৌঢ়

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাড়ির ছাদে পাকিস্তানের জাতীয় পতাকা লাগিয়ে রেখেছিলেন। এদিকে, স্বাধীন ভারতের মাটিতে বাস করে চিরশত্রু, চিরপ্রতিদ্বন্দ্বী দেশের পতাকা লাগানোকে ভালোভাবে নেননি প্রতিবেশীরা। তাঁরা স্থানীয় প্রশাসনকে খবর দেন এই বিষয়ে। এরপরই পুলিশ এসে গ্রেফতার করে অভিযুক্ত ব্যক্তিকে। সম্প্রতি এমন এক ঘটনা ঘটেছে ছত্তিশগড়ে।

ছত্তিশগড়ের সরণগড়-ভিলাইগড় জেলায় রয়েছে সারিয়া শহর। সেই শহরের অটল চকে থাকেন বছর ৫২-র এক ব্যক্তি। ওই ব্যক্তির নাম মুস্তাক খান। অটল চকে নিজের বাড়ির ছাদে তিনি পাকিস্তানের জাতীয় পতাকা লাগিয়েছিলেন। এরপর তা স্থানীয়দের নজরে পড়তেই তাঁরা পুলিশে খবর দেন। খবর পেয়ে, মঙ্গলবার পুলিশ এসে দেখে, অভিযুক্ত ব্যক্তির বাড়ির ছাদে উড়ছে পাকিস্তানের পতাকা। এরপরই ওই ব্যক্তিকে গ্রেফতার করে স্থানীয় পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃত ব্যক্তি পেশায় একজন ফল বিক্রেতা।

খবর পেয়ে পুলিশ ওই ব্যক্তির বাড়ি গিয়ে ছাদ থেকে পাকিস্তানের পতাকা সরিয়ে ফেলে। সেই পতাকা বাজেয়াপ্ত করেছে পুলিশ। সেই সঙ্গে অভিযুক্ত বাড়ির মালিক মুস্তাক খানকেও গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

অন্যদিকে, এই ঘটনা কথা জানাজানি হতেই ক্ষোভ ছড়িয়েছে উক্ত এলাকায়। পাশাপাশি এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই স্থানীয় কিছু বিজেপি নেতা ওই ব্যক্তির বিরুদ্ধে দেশদ্রোহী আইনে মামলা করার দাবি জানিয়ে বিক্ষোভ দেখান।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন