1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ফের উত্তপ্ত ভূস্বর্গ! জঙ্গি আক্রমণে শহীদ এক পুলিশকর্মী, গুরুতর আহত আরও ২

আত্রেয়ী সেন

জুলাই ১২, ২০২২, ১১:০৬ পিএম

ফের উত্তপ্ত ভূস্বর্গ! জঙ্গি আক্রমণে শহীদ এক পুলিশকর্মী, গুরুতর আহত আরও ২ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের উত্তপ্ত ভূস্বর্গ। জানা গিয়েছে জঙ্গি আক্রমণে মৃত্যু হয়েছে এক পুলিশ কর্মীর। পাশাপাশি আহত হয়েছে আরও ২ জন। সূত্রের খবর, মঙ্গলবার এই ঘটনাটি ঘটেছে শ্রীনগরের লাল বাজার এলাকায়। আহত ২ জনকে ভরতি করা হয়েছে হাসপাতালে। 

জম্মু-কাশ্মীরের এক উচ্চপদস্থ কর্তা জানিয়েছেন যে, ‘এই ঘটনায় এক পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত বিস্তারিত তথ্য হাতে আসেনি। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’ সূত্রের খবর, মঙ্গলবার পুলিশের একটি দল শ্রীনগরের লালবাজার এলাকায় জিডি গোয়েঙ্কা স্কুল সংলগ্ন অঞ্চলে তল্লাশি চালাচ্ছিল। 

ঠিক সেই সময়ই আচমকাই পুলিশের ওই দলটির উপর হামলা চালায় জঙ্গিরা। তাঁদের ঠেকাতে উদ্যোগী হয় পুলিশকর্মীরা। কিন্তু পুলিশ কর্মীদের লক্ষ্য করেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। জঙ্গিদের ছোড়া গুলিতেই মৃত্যু হয় অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর মুস্তাক আহমেদের। আহত হন ২ জন পুলিশ কর্মী। আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের অবস্থাও আশঙ্কাজনক বলেই ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশবাহিনী। জঙ্গিদের সন্ধানে এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু হয়েছে। জানা গিয়েছে, পুলিশ পাল্টা গুলি চালালেও, জঙ্গিরা পালিয়ে যায় এলাকা থেকে। 

এদিকে, খবর পাওয়া মাত্রই সেখানে পৌঁছে যায় বিশাল পুলিশ বাহিনী। এলাকা ঘিরে শুরু হয় তল্লাশি। তবে, শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও কোনও জঙ্গির সন্ধান পাওয়া যায়নি। 

উল্লেখ্য, সম্প্রতি জম্মু-কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের একটি রিপোর্ট বেশ উদ্বেগজনক। সেই রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে উপত্যকায় ১৪১ জন জঙ্গি সক্রিয় আছে। এই তথ্য বেশ চিন্তার। চলতি মাসের এপ্রিল মাস থেকেই পরপর জঙ্গি হামলার ঘটনা ঘটে চলেছে কাশ্মীরে। প্রথমে সরকারি অফিসে ঢুকে এক কাশ্মীরি পণ্ডিতকে খুন করেছিল জঙ্গিরা। সেই ঘটনার পর থেকেই নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর। পুলিশকর্মী থেকে জনপ্রিয় অভিনেত্রী জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন অনেকেই। 

তবে জঙ্গি হামলার পালটা জবাবও দিয়েছে নিরাপত্তা বাহিনীও। চলতি বছরের জুনেই জম্মু ও কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার জানিয়েছিলেন যে, চলতি বছরে জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে অভিযান চালিয়ে একশোর উপরে জঙ্গিকে খতম করা সম্ভব হয়েছে। কিন্তু তারপরেও থেমে নেই জঙ্গি হামলার ঘটনা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন