1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দীর্ঘ ৯০ ঘণ্টা ধরে এঁকেছিলেন মোদীর ছবি! ভিড়ের মাঝেও প্রধানমন্ত্রীর চোখ এড়াল না

আত্রেয়ী সেন

জুন ২৭, ২০২২, ১১:০৭ এএম

দীর্ঘ ৯০ ঘণ্টা ধরে এঁকেছিলেন মোদীর ছবি! ভিড়ের মাঝেও প্রধানমন্ত্রীর চোখ এড়াল না

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জি-৭ সম্মেলনে যোগ দিতে জার্মানি সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানানো হয়। জার্মান প্রতিনিধি ছাড়াও সে দেশে বাস করা ভারতীয়দের সঙ্গেও দেখা করার পাশাপাশি কথাও বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনিতেই মোদী বিশ্বে অন্যতম জনপ্রিয় রাষ্ট্রনেতা। তাই বিদেশে গেলেই তাঁকে ঘিরে প্রবাসী ভারতীয়দের উন্মাদনা থাকে চোখে পড়ার মতো। তিনি বিভিন্ন দেশে সফরে গেলে, নানা উপহার সামগ্রীও পেয়ে থাকেন। তবে, রবিবার জার্মানি সফরে গিয়ে, ভিড়ের মাঝে দাঁড়িয়ে থাকা এক যুবকের উপহার পেয়ে রীতিমতো আপ্লুত প্রধানমন্ত্রী। 

নিতিন রমেশ নামক ওই যুবক নিজে হাতে একটি ছবি এঁকেছেন। ছবি আঁকতে তাঁর মোট ৯০ ঘণ্টা সময় লেগেছে বলেও, জানিয়েছেন ওই যুবক। সেই ছবি দেখেই আবেগতাড়িত হয়ে পড়েন মোদী। অতো মানুষের ভিড়ে দাঁড়িয়ে তিনি নিতিনের ভূয়সী প্রশংসা করেন। রমেশ পেশায় একজন ইঞ্জিনিয়ার। কিন্তু তাঁর নেশা ছবি আকা। ছবি আঁকতে তিনি খুব ভালবাসেন। 

বর্তমানে পেশার কারণে জার্মানিতে বসবাস করলেও, তাঁর মন-প্রাণজুড়ে শুধুই ভারত। সেই কারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি-৭ সম্মেলনে যোগ দিতে জার্মানি আসছেন শুনে খুবই খুশি হয়েছিলেন। দেড় সপ্তাহের মধ্যেই প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য একটি ছবি এঁকে ফেলেন। রবিবার সরাসরি প্রধানমন্ত্রীর হাতে সেই ছবি তুলে দিতে পেরে, সন্তুষ্ট নিতিন। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর মা হিরাবেনেরই ছবি এঁকেছেন নিতিন। মা-ছেলের এক সুন্দর মুহূর্ত কাগজে অতি যত্নে ফুটিয়ে তুলেছেন তিনি। ছবিতে দেখা যাচ্ছে, মায়ের কাছ থেকে আশীর্বাদ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

নিতিন জানিয়েছেন, প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য ওই ছবি নিয়ে তিনি ভিড়ের মধ্যেই দারিয়েছিলেন। প্রধানমন্ত্রী যাতে দেখতে পান, তার জন্য দুই হাতে ছবিটিকে তুলে ধরে দাঁড়িয়েছিলেন ভিড়ের মাঝে। জার্মানিতে প্রধানমন্ত্রী যখন প্রবাসী ভারতীয়দের সঙ্গে হাত মেলাচ্ছিলেন, কথা বলছিলেন সেই সময়ই প্রধানমন্ত্রীর ওই ছবিটি নজরে পড়ে। ছবি দেখা মাত্রই তিনি নিতিনকে কাছে ডাকেন। ছবি হাতে নিয়েই আবেগতাড়িত হয়ে পড়েন। ছবি এতোটাই পছন্দ হয় যে, তিনি ক্যানভাসেই চুমু খান। প্রধানমন্ত্রী খুশি হওয়ায় সন্তুষ্ট নিতিন নিজেও। তিনি জানিয়েছেন, ‘আজীবন সন্তুষ্ট থাকব এই মুহূর্তের জন্য।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন