1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘যেভাবে কুকুরের মৃত্যু হয়, সেভাবেই মরবেন মোদী’! বিরূপ মন্তব্য কংগ্রেস নেতার, দায়ের FIR

আত্রেয়ী সেন

জুন ১৫, ২০২২, ০৫:৩৬ পিএম

‘যেভাবে কুকুরের মৃত্যু হয়, সেভাবেই মরবেন মোদী’! বিরূপ মন্তব্য কংগ্রেস নেতার, দায়ের FIR

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ন্যাশনাল হেরাল্ড মামলায় গত তিনদিন ধরে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে জেরা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। এই ঘটনায় জেরা শুরুর প্রথম দিন থেকেই বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেস সমর্থক থেকে শুরু করে কংগ্রেসের সাধারণ কর্মী, নেতারা। এদিকে, ১৩ জুন, এই বিক্ষোভে সামিল হয়ে দিল্লি পুলিশের হাতে নিগ্রহের শিকার হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর বাঁ দিকের পাঁজরে চির ধরা পড়েছে বলেই জানা গিয়েছে। 

এই আবহে কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন এক কংগ্রেস নেতা। এদিন ইডি দফতরের সামনে বিক্ষোভ দেখাতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। এই মন্তব্যের জেরে ইতিমধ্যেই বিতর্কের মুখে পড়েছেন ওই কংগ্রেস নেতা। এমনকি তাঁর বিরুদ্ধে এফআইআরও দায়ের হয়েছে। ওই কংগ্রেস নেতার নাম শেখ হুসেন। বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, দু’দিনের মধ্যেই তাঁকে গ্রেফতার করতে হবে। 

গত ১৩ জুন নাগপুরে ইডির দফতরের বাইরে অন্যান্য কংগ্রেস কর্মীদের সঙ্গে বিক্ষোভে সামিল হয়েছিলেন ওই কংগ্রেস নেতাও। সেই সময়ই তিনি বলেন, ‘যেভাবে কুকুরের মৃত্যু হয়, সেই ভাবেই মারা যাবেন নরেন্দ্র মোদী। এই কথা বলার জন্য আমাকে যদি নোটিস পাঠানো হয়, তাতেও আমি ভয় পাই না। আমরা লড়াই চালিয়ে যাব।’ এদিকে, ওই ঘটনার ২ দিন পর, বুধবার নাগপুরের গিত্তিখাদান থানায় ওই কংগ্রেস নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। পাশাপাশি এও জানা গিয়েছে যে, ওই বিক্ষোভে অংশ নেওয়া দুই কংগ্রেস নেতাকে আটক করা হয়েছে স্থানীয় পুলিশের পক্ষ থেকে।  

আশালীন ভাষার প্রয়োগ এবং উসকানিমূলক মন্তব্য করার অভিযোগ দায়ের করা হয়েছে শেখ হুসেনের বিরুদ্ধে। বিজেপির নাগপুর ইউনিটের পক্ষ থেকে এই মন্তব্যের কড়া ভাষায় নিন্দা করা হয়েছে এবং মামলাও দায়ের হয়েছে। এমনকি বিজেপির পক্ষ থেকে এও হুমকি দেওয়া হয়েছে যে, দু’দিনের মধ্যে উপযুক্ত ব্যবস্থা নেওয়া না হলে, উচ্চতর আদালতে যাওয়া হবে। 

প্রসঙ্গত উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড মামলায় টানা তিনদিন ধরে কংগ্রেস সাংসদ রেহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সূত্রের খবর, সব প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেননি তিনি। সেই কারণেই একাধিকবার জেরা করছেন ইডি’র তদন্তকারী আধিকারিকরা। এদিকে, কংগ্রেসের পক্ষ থেকে এই জেরার ঘটনাকে কেন্দ্রের বিজেপিশাসিত সরকারের প্রতিহিংসামূলক আচরণ বলে দাবি করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন