1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

সাম্প্রদায়িক হিংসার আশঙ্কা! কাশ্মীরের একাধিক জায়গায় জারি কার্ফু, বন্ধ ইন্টারনেট পরিষেবাও

আত্রেয়ী সেন

জুন ১০, ২০২২, ১২:২২ পিএম

সাম্প্রদায়িক হিংসার আশঙ্কা! কাশ্মীরের একাধিক জায়গায় জারি কার্ফু, বন্ধ ইন্টারনেট পরিষেবাও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সাম্প্রদায়িক অশান্তির আশঙ্কায় বৃহস্পতিবার সন্ধ্যায় কার্ফু জারি করা হয় জম্মু ও কাশ্মীরের দোদা জেলার ভাদেরওয়াহ শহরে। সেই সঙ্গে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবাও। উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই উত্তপ্ত রয়েছে জম্মু ও কাশ্মীর। গতকালই গোষ্ঠী সংঘর্ষের আশঙ্কায় নামানো হয় সেনাবাহিনীও। 

পরে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কিছুটা দূরে অবস্থিত কিশতওয়ার জেলাতেও কার্ফু জারি করা হয়। পাশাপাশি বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবাও। এমনটাই জানিয়েছে প্রশাসন। এই সিদ্ধান্তের নেপথ্যের কারণ হল, হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায়, বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে অভিযোগ এবং তাঁর শিরশ্ছেদ করার মন্তব্যকে ঘিরেও অশান্তি ছড়িয়ে পড়ার আশঙ্কা করে পুলিশ। 

আবার এর রেশ কাটার আগেই, সোশ্যাল মিডিয়ায় নবী মহম্মদকে নিয়ে আপত্তিকর পোস্ট করেন এক বিজেপির এক যুব নেতা। আর সেই জন্যই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবেই কার্ফু জারি করা হয়। পাশাপাশি কেউ আইনশৃঙ্খলা লঙ্ঘন করলে, তাঁকে রেয়াত কড়া হবে না বলেও সতর্ক করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।  

অন্যদিকে, ট্যুইটারে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেছেন, ‘আমি আশা করি মাথা ঠান্ডা রাখলেই জয় আসবে। ভাদরওয়াহ এবং এর আশেপাশে ছড়িয়ে পড়া সাম্প্রদায়িক উত্তেজনা ছাড়াও জম্মু-কাশ্মীরে আরও অনেক সমস্যা রয়েছে। আমি সবাইকে শান্ত থাকার জন্য অনুরোধ করছি এবং আমার দলের সহকর্মীদের দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার অনুরোধ জানাচ্ছি।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন