1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনের জন্য অষ্টম প্রার্থী তালিকা প্রকাশ কংগ্রেসের! ১০ টি আসনে মহিলা প্রার্থী

আত্রেয়ী সেন

ফেব্রুয়ারি ৮, ২০২২, ১০:২১ এএম

আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনের জন্য অষ্টম প্রার্থী তালিকা প্রকাশ কংগ্রেসের! ১০ টি আসনে মহিলা প্রার্থী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সামনেই রয়েছে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। বেজে গিয়েছে নির্বাচনী যুদ্ধের দামামা। প্রতিটি রাজনৈতিক দল নির্বাচনী প্রচারে ইতিমধ্যেই ঝাঁপিয়ে পড়েছে। গোবলয়ে শাসন টিকিয়ে রাখতে বদ্ধপরিকর বিজেপি। এদিকে কংগ্রেস ও সমাজবাদী পার্টিও পিছিয়ে নেই। এই পরিস্থিতিতে কংগ্রেস আসন্ন উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন উপলক্ষে তাদের অষ্টম প্রার্থী তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় রয়েছে আরও ২৮ জন প্রার্থীর নাম। তার মধ্যে আবার ১০ জন মহিলা প্রার্থী। 

কংগ্রেস আগেই ঘোষণা করেছিল যে, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে তাঁরা ৪০ শতাংশ আসনে মহিলা প্রার্থী দেবে। সেই প্রতিশ্রুতিই পালন করছে হাত শিবির। যোগী রাজ্যে দলের দায়িত্বে থাকা প্রিয়াঙ্কা গান্ধী বিধানসভা নির্বাচনের বৈতরণী পার করতে মহিলা এবং তরুণদের উপর বেশি ভরসা করছেন।

উল্লেখ্য, উত্তরপ্রদেশের ৪০৩ টি বিধানসভা কেন্দ্রের নির্বাচন ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে, এরপর তা ৭ টি পর্যায়ে অনুষ্ঠিত হবে। উত্তরপ্রদেশে ভোট হবে চলতি মাসের যথাক্রমে ১০, ১৪, ২০, ২৩ ও ২৭ তারিখ। আবার মার্চ মাসে ৩ ও ৫ তারিখ হয়েছে ভোট। এইভাবে মোট ৭ পর্যায়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ১০ মার্চ রয়েছে ভোট গণনা। সেদিনই ঠিক হয়ে যাবে কারা আসছে উত্তরপ্রদেশের শাসন ক্ষমতায়। কাজেই এখন ভোটের আগে চলছে জোর কদমে প্রস্তুতি।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন