1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘BJP কি আগামী সপ্তাহেই গুজরাট বিধানসভা ভেঙে দেবে? AAP-কে এত ভয়?’ কেজরিওয়ালের টুইটে চাঞ্চল্য

আত্রেয়ী সেন

এপ্রিল ৩০, ২০২২, ১১:১১ পিএম

‘BJP কি আগামী সপ্তাহেই গুজরাট বিধানসভা ভেঙে দেবে? AAP-কে এত ভয়?’ কেজরিওয়ালের টুইটে চাঞ্চল্য

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগামী সপ্তাহেই ভেঙে দেওয়া হতে চলেছে গুজরাট বিধানসভা। সে রাজ্যে বিধানসভা নির্বাচন এগিয়ে আনার জন্যই নাকি এমন পরিকল্পনা করছে সে রাজ্যে বিজেপিশাসিত সরকার। এমনটাই দাবি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবন্দি কেজরিওয়াল। আজ এই বিষয়ে একটি টুইটও করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। 

আজ উক্ত টুইটে আম আদমি পার্টির প্রধান লেখেন, ‘বিজেপি কি আগামী সপ্তাহেই গুজরাট বিধানসভা ভেঙে দিয়ে রাজ্যের নির্বাচন ঘোষণা করে দেবে? আপ-কে এতো ভয়?’ অরবিন্দ কেজরিওয়ালের এই টুইটে স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে গিয়েছে। 

উল্লেখ্য, আগামীকালই গুজরাটে একটি কর্মসূচি রয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দের। আপ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতেই বিমানে সুরাটে যাচ্ছেন তিনি। সেখানে রাত কাটাবেন সার্কিট হাউসে। এরপর রবিবার সকাল ৯ টায় সুরাট থেকে বারুচ রওনা দেবেন তিনি। সেখানে দুপুর ১২ টায় আদিবাসীদের একটি অনুষ্ঠানে যোগ দেবেন অরবিন্দ কেজরিওয়াল। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, ‘ভারতীয় ট্রাইবাল পার্টি’-এর নেতা ছোট্ট বাসব। এই অনুষ্ঠানের নাম ‘আদিবাসী সংকল্প মহাসম্মেলন।’

প্রসঙ্গত উল্লেখ্য, দিল্লিতে পরপর তিনবার নির্বাচনে জিতে মুখ্যমন্ত্রী হওয়ার পর, অতি সম্প্রতি পাঞ্জাব বিধানসভা নির্বাচনেও বড় সাফল্য পেয়েছেন আপ নেতা অরবিন্দ কেজরিওয়ালের দল। দিল্লির পর পাঞ্জাবেও ব্যাপক জয় পেয়েছে তাঁর দল আপ। পাঞ্জাবে সরকার গড়েছে আপ। পাশাপাশি দেশের অন্যান্য রাজ্যেও ইতিমধ্যেও আপ নিজেদের সংগঠন আরও সুদৃঢ় করছে। দলীয় নেতৃত্বের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনেও ভালো ফল করবে আম আদমি পার্টি। দলের কেউ কেউ তো একধাপ এগিয়ে সরকার গঠনের দাবিও করেছেন।  

এ বিষয়ে বিজেপি কী বলছে? গুজরাটে বিজেপির দাবি, তাদের সামনে দাঁড়াতেই পারবে না আম আদমি পার্টি। সম্প্রতি গুজরাট সফরে গিয়ে এমনটাই দাবি করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।  এর জবাবে আপ নেতারা বলছেন, ‘বিজেপি অন্যদের ছোট করতে অভ্যস্ত হয়ে গিয়েছে। কিন্তু বিজেপি ভুলে গিয়েছে, ১৯৫১ সালে জনসংঘ গঠনের ২৪ বছর পর প্রথমবারের জন্য তাদের প্রতিনিধি নির্বাচনে জিতেছিলেন। লোকসভায় মাত্র দুটি আসন পেতেই তাদের ৩৫ বছর সময় লেগেছিল। সেখানে আম আদমি পার্টি মাত্র ৯ বছরের মধ্যেই দুটি রাজ্যে সরকার তৈরি করে ফেলেছে।’

উল্লেখ্য, সব ঠিক থাকলে, ডিসেম্বরেই গুজরাটে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। সেই নির্বাচনের প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিয়েছে আম আদমি পার্টি। তারা যে বিজেপিকে সহজে জমি ছাড়বেন না, তা স্পষ্ট। আপ সূত্রের দাবি, অরবিন্দ কেজরিওয়ালের এবং তাঁর দলের উপর ভরসা এবং আস্থা ক্রমশ বাড়ছে গুজরাটবাসীর। সেই জন্যই বিজেপি সময়ের আগে নির্বাচন করিয়ে ফের ক্ষমতায় আসতে চাইছে। এদিনের টুইটে তেমনই বার্তা দিলেন কেজরিওয়াল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন