1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মহিলাদের জন্য সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণ! বড় প্রতিশ্রুতি অমিত শাহের

আত্রেয়ী সেন

মার্চ ৮, ২০২২, ০৭:৪৪ পিএম

মহিলাদের জন্য সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণ! বড় প্রতিশ্রুতি অমিত শাহের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সামনেই ২০২৩-এ রয়েছে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। এই নির্বাচনকে মাথায় রেখে ভেতরে ভেতরে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এদিন ত্রিপুরাবাসীর জন্য বড় প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণের কথা ঘোষণা করলেন তিনি। এখানেই শেষ নয়, এর পাশাপাশি তিনি এও ঘোষণা করেছেন যে, ত্রিপুরায় ২০০ কোটি ব্যয়ে একটি জাতীয় ফরেনসিক সায়েন্স বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে। 

ত্রিপুরায় বিজেপির-IPFT সরকারের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে একটি সভায় এদিন ভাষণ দিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এমনটাই বলেন। তিনি আরও দাবি করেছেন যে, বিপ্লব দেবের সরকারের আমলে ত্রিপুরায় রাজনৈতিক হিংসা বন্ধ হয়েছে। 

প্রসঙ্গত উল্লেখ্য, আন্তর্জাতিক নারীদিবস উপলক্ষে ত্রিপুরার মেয়ে এবং মহিলাদের জন্য সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে ওয়াকিবহাল মহলের তরফে। অন্যদিকে, এদিন আগরতলায় অমিত শাহ বলেন যে, গত ৪ বছরে ত্রিপুরার মানুষের আয় ১৩ শতাংশ বেড়েছে। তাঁর আরও দাবি করেছেন যে, কৃষকদের আয় দ্বিগুণ হয়েছে। দেশের অন্যান্য অংশের সঙ্গে আগরতলার রেলপথ যুক্ত হয়েছে। ৫৪২ কিলোমিটার জাতীয় সড়ক পথ তৈরি হয়েছে। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, বিপ্লব দেবের সরকারের আমলে, ত্রিপুরার মানুষের আয় যেমন বেড়েছে, তেমনই বিপ্লব দেবের সরকারের আমলে অপরাধ কমেছে ৩০ শতাংশ। এছাড়াও বিচারের হার বেড়েছে ৫৩ শতাংশ। তিনি উল্লেখ করেছন যে, আগের সরকারের আমলে এই বিচারের হার ছিল মাত্র ৫ শতাংশ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এদিন আশ্বাস দিয়েছেন যে, বিজেপির ইশতেহারে যে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, তার সবটাই পূরণ করা হবে। 

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন