1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

কেজরিওয়ালের ডাকা জরুরি বৈঠকের আগেই বিপত্তি! নিখোঁজ একাধিক আপ বিধায়ক, চাঞ্চল্য দিল্লিতে

আত্রেয়ী সেন

আগস্ট ২৫, ২০২২, ০১:৩৬ পিএম

কেজরিওয়ালের ডাকা জরুরি বৈঠকের আগেই বিপত্তি! নিখোঁজ একাধিক আপ বিধায়ক, চাঞ্চল্য দিল্লিতে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তাঁর বাসভবনে জরুরি বৈঠক ডেকেছিলেন। এদিকে, সেই বৈঠকের আগেই ঘটে গেল বিপত্তি। বৈঠকের আগেই দিল্লির বেশ কয়েকজন আম আদমি পার্টির বিধায়ক নিখোঁজ। সূত্রের খবর, ওই বিধায়কদের সঙ্গে ফোনে কোনোভাবেই যোগাযোগ করতে পারছেন না দলের নেতারা। কোথায় গেলেন ওই আপ বিধায়করা? এই ঘটনায় স্বাভাবিকভাবেই উত্তাল দিল্লির রাজনীতি।

আগেই সন্দেহ করা হয়েছিল। একের পর এক আম আদমি পার্টির বিধায়ক আর্থিক প্রলোভন দেখানোর অভিযোগ করার পরই বৃহস্পতিবার বৈঠক ডাকেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির আবগারি নীতি নিয়ে উপমুখ্যমন্ত্রী তথা আপ নেতা মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে সিবিআই তদন্ত শুরু হতেই সরকার ভাঙানোর চেষ্টার অভিযোগ এনেছিল আম আদমি পার্টি। বিধায়কদের ২০ থেকে ২৫ কোটি টাকা অফার করা হচ্ছে বলেও দাবি করা হয় আম আদমি পার্টির তরফে। বিধায়ক কেনাবেচা রুখতেই আজ বিধায়কদের নিয়ে বৈঠকের ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ। এদিকে, আজ সকালেই জানা যায় যে, বেশ কয়েকজন আপ বিধায়কের খোঁজ মিলছে না।

এদিকে, আম আদমি পার্টির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে পাল্টা আন্দোলনের উদ্দেশে পথে নামছে বিজেপিও। আজই দিল্লির ১৯ টি জায়গায় বিক্ষোভের ডাক দিয়েছে পদ্ম শিবির। জানা গিয়েছে, আজ সকাল ১১টা থেকেই আম আদমি পার্টির বিধায়কদের নিয়ে বিশেষ বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। কোনও বিধায়ক যাতে দল না ছাড়েন, তার জন্যই এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে বলেই জানানো হয়েছে। গতকালই এই মর্মে আম আদমি পার্টির রাজনৈতিক বিষয়ক কমিটির পক্ষ থেকে একটি নির্দেশিকাও প্রকাশ করা হয়।

এদিকে, দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার পর আরও চার আম আদমি পার্টির বিধায়ক অভিযোগ করেছেন আর্থিক প্রলোভন দেখানোর। বিজেপির বিরুদ্ধে দলবদলের জন্য আর্থিক প্রলোভনের একের পর এক অভিযোগ সামনে আসছে। বুধবার আম আদমি পার্টির চার বিধায়ক অভিযোগ করেন দল বদলের জন্য তাঁদের ২০ কোটি টাকার আর্থিক প্রলোভন দিয়েছে।

এই বিষয়ে আপ বিধায়ক দিলীপ পাণ্ডে বলেন, ‘সমস্ত বিধায়কদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। গতকালের বার্তা সকলের কাছেই পাঠানো হয়েছে এবং যাদের সঙ্গে এখনও যোগাযোগ করা যায়নি, তাদের খোঁজ করা হচ্ছে। আজকের বৈঠকে সকল বিধায়ককেই উপস্থিত থাকতে বলা হয়েছে। বিজেপি আমাদের দল ভাঙার চেষ্টা করছে। কমপক্ষে ৪০ জন বিধায়ককে ভাঙিয়ে নিজেদের দলে টানার চেষ্টা করছে।’

গতকালই আম আদমি পার্টির পক্ষ থেকে দাবি করা হয়, মহারাষ্ট্রের মতোই দিল্লিতেও বিধায়ক ভাঙানোর চেষ্টা চলছে বিজেপির তরফে। আম আদমি পার্টির বিধায়কদের দল ছাড়ার জন্য ২০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। যদি সঙ্গে কোনও বিধায়ককে সঙ্গে নিয়ে আসেন, তবে ২৫ কোটি টাকা দেওয়া হবে বলেও জানানো হয়েছে। এই প্রসঙ্গে আপ সাংসদ সঞ্জয় সিং বলেন, ‘বিজেপি আমাদের দল ভাঙিয়ে, দিল্লি সরকারের পতন ঘটানোর জন্য উঠেপড়ে লেগেছে। তবে আপের প্যাক কমিটি দিল্লির মানুষদের আশ্বস্ত করতে চায় যে আমাদের দল মজবুত, কোনও বিধায়ক আম আদমি পার্টি ছেড়ে যাবে না।’

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন