1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

এই রাজ্যে ফের নৃশংস নির্যাতনের শিকার দলিত! গণধর্ষণের পর নাবালিকাকে পুড়িয়ে খুন

আত্রেয়ী সেন

সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৪:২৮ পিএম

এই রাজ্যে ফের নৃশংস নির্যাতনের শিকার দলিত! গণধর্ষণের পর নাবালিকাকে পুড়িয়ে খুন / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মাত্র তিনদিন আগেই দুই দলিত নাবালিকার ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তপ্ত হয়েছিল যোগীরাজ্যে। তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল যোগী সরকারকে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের দলিত নির্যাতনের ঘটনা ঘটল উত্তরপ্রদেশে। এবার এক দলিত নাবালিকাকে গণধর্ষণের পর তাঁকে পুড়িয়ে মারার ঘটনা ঘটল। এই ঘটনায় ইতিমধ্যেই দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। একের পর এক দলিত নির্যাতনে জেরে অস্বস্তিতে পড়েছে রাজ্য প্রশাসন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পিলভিট জেলায় চলতি মাসের শুরুতে এই ধর্ষণ ও খুনের ঘটনাটি ঘটে। যদিও ঘটনাটি প্রকাশ্যে এসেছে সম্প্রতি। ধর্ষণের পর নাবালিকার গায়ে ডিজেল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এর জেরে গুরুতর জখম নাবালিকাকে লখনউয়ের একটি হাসপাতালে ভরতি করা হয়েছিল।

১২ দিন মৃত্যুর সঙ্গে অসম লড়াইয়ের পর, তাঁর মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, ঘটনার খবর পাওয়া মাত্রই তদন্তে নেমেছিল তারা। দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে, নাবালিকার দেহ ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবারই প্রকাশ্যে আসে দুই দলই নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনার কথা। বুধবার সকালে গ্রামের একটি গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছিল দুই নাবালিকা বোনের দেহ। ওই দুই নাবালিকার পরিবারের অভিযোগ ছিল, তাঁদের মেয়েদের অপহরণ ও ধর্ষণের পর খুন করে গাছে ঝুলিয়ে দেওয়া হয়। এই ঘটনায় ইতিমধ্যেই ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে, একের পর এক দলিত নির্যাতনের ঘটনায় যোগী সরকারের বিরুদ্ধে সরব হয়েছে সমাজবাদী পার্টি, কংগ্রেস এবং তৃণমূল।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন