1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

অবশেষে বাবা-মায়ের কাতর আবেদনে সাড়া! অভিযান চলাকালীন কুলগামে আত্মসমর্পণ ২ জঙ্গির

আত্রেয়ী সেন

জুলাই ৬, ২০২২, ১১:০৩ এএম

অবশেষে বাবা-মায়ের কাতর আবেদনে সাড়া! অভিযান চলাকালীন কুলগামে আত্মসমর্পণ ২ জঙ্গির / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ হাতে অস্ত্র নিয়ে ঘরের ভিতর লুকিয়ে বসেছিল দুই জঙ্গি। এদিকে, চারিদিক থেকে তাদের ঘিরে ফেলেছিল নিরাপত্তাবাহিনী। তাও বন্দুক ফেলতে নারাজ ছিল তারা। কিন্তু শেষপর্যন্ত তারা অস্ত্র ফেলে দিল। বাবা-মায়ের কাতর আর্তি উপেক্ষা করতে পারল না দুই যুবক। আত্মসমর্পণ করল তারা। আর তাদের পক্ষে আত্মগোপন করে থাকা সম্ভব হল না।

বুধবার সকালে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার হাদিগাম এলাকায় জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। পুলিশ এবং সেনার যৌথবাহিনী গোটা এলাকা গিরে ফেলে। জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলেও, তারা তাতে কর্ণপাত করেনি। এরপর দুই জঙ্গির বাবা-মাকেও ঘটনাস্থলে ডেকে আনা হয়। প্রথমে তারা আত্নসমর্পণে রাজি না হলেও, শেষে বাবা এবং মায়ের আবেদনে তাদের মন গলে। 

শেষপর্যন্ত বাবা-মা এবং পুলিশের আবেদনে সাড়া দিয়ে উভয়েই আত্মসমর্পণ করে। জানা গিয়েছে, তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে, অপরাধমূলক জিনিস, অস্ত্র এবগ গোলাবারুদ। পুলিশ জানিয়েছে এই দুই স্থানীয় যুবক সম্প্রতি জন্দি দলে যোগ দিয়েছিল। 

কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে ওই এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে আজ সকালে অভিযানে নামে পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল। এদিকে, বাহিনীর উপস্থিতি টের পেতেই শুরু হয় গুলির লড়াই। লুকিয়ে থাকা জঙ্গিরা আচমকাই নিরাপত্তা বাহিনীর দিকে গুলি ছুড়তে শুরু করে। যার পাল্টা জবাব দেয় বাহিনীও।

এরপর তাদের আত্মসমর্পণ করার কথা বলা হয়। প্রথমে তা না শুনলেও, পরে পরিবারের আবেদনে সাড়া দিয়ে তারা আত্মসমর্পণ করে। প্রসঙ্গত, গত করেক মাস ধরেই উপত্যকায় জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে একাধিক সংঘর্ষ হয়েছে। এই লড়াইয়ে অনেক জঙ্গি এবং কমান্ডার খতম হয়েছে। প্রতি ক্ষেত্রেই নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পুলিশ এবং নিরাপত্তাবাহিনী যৌথভাবে অভিযান চালায়। পুলিশের মতে, এই বছর অভিযানে একশোজনের বেশি জঙ্গি নিকেশ হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন