1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, মাঝরাতের এনকাউন্টারে খতম দুই জইশ জঙ্গি!

আত্রেয়ী সেন

সেপ্টেম্বর ১, ২০২২, ১১:৪২ এএম

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, মাঝরাতের এনকাউন্টারে খতম দুই জইশ জঙ্গি! / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উপত্যকায় ফের সেনা-জঙ্গি গুলির লড়াই। এবার এই সংঘর্ষে খতম হল দুই জইশ জঙ্গি। এদিকে, বুধবারও সেনার গুলিতে ৩ জঙ্গির মৃত্যু হয়েছিল। অর্থাৎ গত দুদিনে উপত্যকায় সেনার হাতে খতম হয়েছে ৫ জেহাদি।

কাশ্মীরে ক্রমশ এগিয়ে আসছে নির্বাচন। এদিকে, তার আগে থেকেই জোরকদমে জঙ্গিদমন অভিযান চালাচ্ছে ভারতীয় সেনা। সেই অভিযানের অংশ হিসেবেই বুধবার রাত থেকে উপত্যকার সোপার এলাকায় চিরুনিতল্লাশি চালানো হয় নিরাপত্তারক্ষীদের পক্ষ থেকে। এদিকে, তল্লাশি চলাকালীনই সোপারের বোমাই এলাকায় এনকাউন্টার শুরু হয়ে যায়।

সূত্রের খবর, সেনার উপস্থিতি টের পেতেই, তাঁদের হাতে ধরা পড়ার ভয়ে গোপন ডেরা থেকে জঙ্গিরাই প্রথমে সেনাকে লক্ষ করে গুলি চালাতে শুরু করে। এরপর সঙ্গে সঙ্গে পাল্টা জবাব দেয় সেনাও। উভয়পক্ষের গুলির লড়াইয়ে মৃত্যু হয় দুই জঙ্গির। এদিকে, জানা গিয়েছে, এই গুলির লড়াইয়ের মাঝে পড়ে এক স্থানীয় সাধারণ নাগরিকও আহত হয়েছেন।

জানা গিয়েছে, ঐ দুই জঙ্গি জইশ-ই-মহম্মদের সদস্য। ২ জনেই কাশ্মীরের বাসিন্দা। একজনের নাম মহম্মদ রফি, সে সোপারের বাসিন্দা। অপর জঙ্গির নাম কাইজার আসরাফ। আসরাফ পুলওয়ামার বাসিন্দা। মৃত দুই জঙ্গির বিরুদ্ধেই একাধিক জঙ্গি হামলায় জড়িত থাকার অভিযোগ আছে। সেনা সূত্রে আর খবর, এই দুই জেহাদি উপত্যকায় বড় হামলার পরিকল্পনা করছিল। তাঁদের নিকেশ করে সেই হামলার পরিকল্পনা ভেস্তে দিল সেনা।

উল্লেখ্য, এই নিয়ে গত দু’দিনে ৫ জেহাদির মৃত্যু হল কাশ্মীরে। আসলে সামনেই রয়েছে কাশ্মীরে নির্বাচন। তবে, তার আগে উপত্যকায় জঙ্গিদের আনাগোনা ক্রমশ বেড়েই চলেছে। পাশাপাশি সীমান্তে বরফ পড়া শুরু হওয়ার আগে এমনিতেই অনুপ্রবেশের চেষ্টা করে থাকে পাকিস্তানি জঙ্গিরা। তেমন ঘটনাও ঘটেছে সম্প্রতি। তবে, এরই মধ্যে সেনা জোরকদমে জঙ্গিদমন অভিযান চালাচ্ছে।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন